জ্বালানির দাম বৃদ্ধির প্রতিবাদে পরিবহন ধর্মঘটে সকাল থেকেই ফাঁকা সাভার, আশুলিয়া ও ধামরাইয়ের বিভিন্ন সড়ক। তবে বাড়তি আয়ের আশায় কিছু সংখ্যক বাস চালককে গাড়ি নিয়ে রাস্তায় চলাচল করতে দেখা গেছে। যাত্রীদের অভিযোগ, যেকটি বাস রাস্তায় চলছে সেগুলিতেও ভাড়া দিতে হচ্ছে নির্ধারিতর চেয়ে ১০ গুণ বেশি। শুক্রবার (৫ নভেম্বর) সকাল থেকে ধামরাইয়ের বাথুলি, কালামপুর, ঢুলিভিটা, আশুলিয়ার নবীনগর, বাইপাইল, আশুলিয়া ও সাভারের সিআ্যান্ডবি, রেডিও কলোনীসহ বিভিন্ন এলাকা ঘুরে একই চিত্র দেখা গেছে।

খোঁজ নিয়ে জানা যায়, বাসে উঠলে যেখানেই যাত্রীরা নামুক না কেনো তাদের পুরো রাস্তার ভাড়া দিতে হচ্ছে। নাজমুল ইসলাম নামে এক যাত্রী বলেন, জরুরি কাজে নবীনগর থেকে সাভার যাচ্ছি। এমনিতে ১০ টাকা ভাড়া। কিন্তু আজকে ১০০ টাকা ছাড়া বাসে উঠানো হচ্ছে না। নিরুপায় হয়ে বাসে উঠতে বাধ্য হলাম।’ আশুলিয়ার বাইপাইল থেকে সাভার যাচ্ছিলেন শরীফুল ইসলাম নামে আরেক যাত্রী। তিনি বলেন, ‘সব বাসে গাবতলির যাত্রী তোলা হচ্ছে।

১০০ টাকা করে ভাড়া। মাঝখানে এমনকি পরবর্তী স্ট্যান্ডে নামলেও একই ভাড়া দিতে হবে। বাড়তি ভাড়া দিতে না চাইলে বাসে উঠতে দেওয়া হচ্ছে না।’ আশুলিয়া থেকে ছেড়ে আসা ক্লাসিক পরিবহনের চালক মাহিদুল ইসলাম বলেন, ‘বাস মালিকরা ধর্মঘট ডাকছেন। সড়কে অতিরিক্ত যাত্রী দেখে গাড়ি বের করছি। কয়টা টাকা আজ বেশি ইনকাম হবে।